রোমাঞ্চকর লড়াই শেষে ৪ রানে হারলো বাংলাদেশ

শেষ মুহূর্তের রোমাঞ্চকর লড়াইয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপের নিজেদের দ্বিতীয় ম্যাচে শক্তিশালী দক্ষিণ আফ্রিকার সঙ্গে তীরে এসে তরী ডুবল বাংলাদেশের। ১১৪ রানের লক্ষ্য তাড়া করতে নেমে শেষ ওভারের রোমাঞ্চে ৪ রানের হার নিয়ে মাঠ ছাড়ে টাইগাররা।

দক্ষিণ আফ্রিকার দেওয়া ১১৪ রানের লক্ষে ব্যাট করতে নেমে দলীয় ও ব্যক্তিগত মাত্র ৯ রানে তানজিদ হাসান তামিমের পর ফিরে যান লিটন দাস (৯ রান) ও সাকিব আল হাসান (৩ রান)। ফলে ৩৭ রানেই ৩ উইকেট হারিয়ে চাপে পড়ে বাংলাদেশ। এরপর নাজমুল হাসান শান্ত (১৪) আউট হলে মাহমুদউল্লাহ রিয়াদের সঙ্গে জুটি গড়েন তাওহিদ হৃদয়।

জুটি গড়ে দলকে বিপর্যয় থেকে টেনে তুলেন তাওহীদ হৃদয় ও মাহমুদউল্লাহ। পঞ্চম উইকেটে এই জুটির ৪৪ রানে ভর করে ঘুরে দাঁড়ায় বাংলাদেশ। তবে এই জুটি ভাঙার পর আবারও চাপে পড়ে বাংলাদেশ।

৩৪ বলে ৩৭ রান করে তাওহিদ হৃদয় সাজঘরে ফিরলে হাল ধরেন মাহমুদুল্লাহ রিয়াদ। জাকের আলীকে নিয়ে মাহমুদউল্লাহ শেষ পর্যন্ত চেষ্টা করেও ব্যর্থ হন।

শেষ ওভারে জাকের আলী ও মাহমুদুল্লাহ আউট হয়ে গেলে জয়ের আশা ফিকে হয়ে যায় বাংলাদেশের। ৬ বলে ১১ রান থেকে শেষ মুহূর্তে লক্ষ্য এসে দাঁড়ায় ১ বলে ৬ রান। উইকেটে তখন রিশাদ হোসাইন ও তাসকিন আহমেদ। জোরে হাঁকিয়েছিলেন তাসকিন। কিন্তু শেষ বলে ১ রান নিয়েই সন্তোষ্ট থাকতে হয় তাকে। ফলে ৭ উইকেট হারিয়ে নির্ধারিত ২০ ওভারে ১০৯ রানে থামে বাংলাদেশের ইনিংস।

মন্তব্য করুন

error: Alert: Content selection is disabled!!